ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে মহান মে দিবস পালিত নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার
পবিত্র হজ শেষে দেশে ফিরেছেন ৬২ শতাংশ। অপেক্ষায় ২২ শতাংশ মদিনায় ও ১৬ শতাংশ মক্কায় অবস্থান করছেন।

পবিত্র হজ শেষে দেশে ফিরেছেন ৬২ শতাংশ। অপেক্ষায় ২২ শতাংশ মদিনায় ও ১৬ শতাংশ মক্কায় অবস্থান করছেন।

ঢাকা প্রতিবেদক,
পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ৬২ শতাংশ অর্থাৎ ৭৮ হাজার ৭০৮ জন হাজি ,জানিয়েছে ধর্ম মন্ত্রণালয় । অপেক্ষায় আছেন হাজিদের মধ্যে ২২ শতাংশ মদিনায় ও ১৬ শতাংশ মক্কায় অবস্থান করছেন।
ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) পর্যন্ত পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ৬২ শতাংশ অর্থাৎ ৭৮ হাজার ৭০৮ জন হাজি।
চলতি বছরে পবিত্র হজ পালনের জন্য বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন (ব্যবস্থাপনা সদস্যসহ) সৌদি আরব যান। গত ১০ আগস্ট পবিত্র হজ পালিত হয়। এরপর ফিরতি হজ ফ্লাইট শুরু হয় ১৭ আগস্ট। আগামী ১৫ সেপ্টেম্বর এ ফ্লাইট শেষ হবে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১০৪টি ও সৌদি এয়ারলাইন্সের ১১৪টি সর্বমোট ২১৮টি ফ্লাইটে তারা দেশে ফেরেন। বর্তমানে সৌদি আরবে দেশে ফেরার জন্য অপেক্ষমান হাজিদের মধ্যে ২২ শতাংশ মদিনায় ও অবশিষ্ট ১৬ শতাংশ মক্কায় অবস্থান করছেন। চলতি বছর হজ পালন করতে গিয়ে হজের আগে ও পরে মোট ১১২ জন হাজির মৃত্যু হয়েছে। তার মধ্যে ৯৫ জন পুরুষ ও ১৭ জন নারী। তাদের মধ্যে মক্কায় ১০০ জন, মদিনায় ১১ জন ও জেদ্দায় ১ জনের মৃত্যু হয়।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST